May 2018 - প্রযুক্তির ঠিকানা

Quick Swipe এপ রিভিও। আপনার মোবাইল কে দিন একটি ডাইনামিক লুক।

ফোন কাস্টমাইজ করতে কার না ভালো লাগে ? আপনি আপনার মোবাইল কাস্টমাইজ করে দিতে পারেন একটি সুন্দর লুক । কোন প্রকার ঝামেলা ছাড়াই । নিচের স্টেপ এবং স্ক্রীনশর্ট গুলো ফলো করুন। 👉প্রথমে playstore চলে যান তারপর নিচের দেখানো Quick Swipe নামে অ্যাপটি সার্চ দিয়ে ডাউনলোড করুন। 👉তারপর অ্যাপটি অপেন করুন।অপেন করলে নিচের মত পেজ আসবে… read more »

এবার এক ক্লিকেই ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করুন Microsoft PowerPoint 2010 দিয়ে ।

এবার আপনার পিকচার এর ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করুন এক ক্লিকেই । ফটোশপ দিয়ে নয় , মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট দিয়ে । কি অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছু নেই । এক ক্লিকেই পিকচার এর ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে নিচের স্টেপগুলো ফলো করুন। এজন্য প্রথমে পাওয়ার পয়েন্ট ওপেন করুন আপনার ছবি সিলেক্ট করে উপরে ফরম্যাট লেখায় ক্লিক করুন।RemovBackground এ ক্লিক… read more »

যেনে নিন আপনার পিসিটি কোন জেনারেশন এর। সম্পুর্ন বাংলা টিউটেরিয়াল।

আপনি কি জানেন আপনার পিসি টি কোন জেনারেশন এর?? আমরা যারা পিসি ব্যাবহার করি তারা অনেক কঠিন কঠিন কাজ জানলেও এটা জানি না যে কিভাবে আমরা আমাদের কম্পিউটার এর  জেনারেশন দেখতে হয় । আজ আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা আপনাদের পিসির জেনারেশন এর । নিচের স্ক্রিনশর্টগুলো ফলো করুন। ১/ আপনি আপনার কম্পিউটারের হোম স্ক্রিন এ… read more »

বিটকয়েন কি? জেনে নিন বিটকয়েন সম্পর্কে বিস্তারিত ।

টেক দুনিয়ার খোঁজ খবর যারা রাখেন তাদের মধ্যে অনেকেই বিটকয়েন সম্পর্কে জানে। সাতোশি নাকামোতো ২০০৮ সালে এই মুদ্রাব্যবস্থার প্রচলন করেন। বর্তমানে বিটকয়েন বেশ জনপ্রিয়, এবং এর চাহিদাও বাড়ছে। বৈধ অবৈধ দুইভাবেই বিটকয়েনের ব্যবহার হচ্ছে। তবে বিটকয়েন নিয়ে অনেক তথ্যই রয়েছে যা অনেকেরই হত অজানা। বাংলাদেশ, ভিয়েতনাম, বলিভিয়া, কিরগিজস্তান, আইসল্যান্ড, ইকুয়েডর ও থাইল্যান্ডে বিটকয়েন অবৈধ।  … read more »

পিসির ফোল্ডার গুলোর আইকন গুলো পালটিয়ে নিন । সুন্দর একটা লুক দেন ।

আমরা কম্পিউটার এর সৌন্দর্য বাড়াতে কি না করি?? আমরা চাই আমাদের কম্পিউটার সবার চেয়ে আলাদা হবে !! বন্ধু বান্ধব কম্পিউটার এ বসলেই যেন বলে দোস্ত তোর পিসি টা তো জোস অস্থির।। তাই আমার মাথায় একটা আইডিয়া আসল যে পিসি তে হার্ড ড্রাইভে র ভিতরে কয়েকটা যে ফোল্ডার থাকবে তাতে কোনও নাম থাকবে না ফোল্ডারের গায়ের… read more »

নোটপ্যাড এর ১০ টি অবাক করে দেয়ার মত মজার কাজ , যা বাক করে দিতে পারে আপনাকে।

নোট প্যাড এ কি হয়? সবাই বলবে নোট প্যাডে আমরা কোড লিখি । আজ আমি আপনাদের দেখাবো কোড লেখা ছাড়াও নোট প্যাড এর কিছু মজার কাজ যা হয় তো অনেকেই জানেন না । ১। কম্পিউটারে দেখাবে Cycle message! নোটপ্যাডে নিচের কোড গুলি কপি করে নিন। @ECHO off :Begin msg * Hi msg * Are you… read more »

গেম বুস্টার ব্যাবহার করে লো কনফিগ পিসিতে গেম খেলুন কোন প্রকার হ্যাং ছাড়া। সম্পুর্ন বাংলা টিউটেরিয়াল ।

প্রসেসর এর গতি কমে যাওয়া অথবা লো-কনফিগারেশনের জন্য অনেকেই পিসিতে মনের পছন্দমতমত গেম উপভোগ করতে পারেন না। যারা এই সমস্যায় ভুগছেন তাদের সমস্যা দূরীকরণের জন্যই মূলত এই সফটওয়্যারটি প্রয়োজন। তবে এ কথা সত্যি যে পৃথিবীর কোন সফটওয়্যারেরই শক্তি নেই যে আপনার স্লো কনফিগারেন পিসিকে হাই কনফিগারেন এ বানিয়ে দিতে পারে। তবে এটা সত্য যে আপনার… read more »

খুব সহজেই ফেসবুক এপস বা ফেসবুক লাইট দিয়েই ডাউনলোড করুন ফেসবুক থেকে যে কোন ভিডিও।

আমরা অনেকেই ফেসবুক লাইট বা এপস দিয়ে ভিডিও ডাউনলোড করতে পারি না । যারা জানেন তারা তো জানেন যারা জানেন না তাদের জন্য আজকের আমার এই পোস্ট । খুব সহজেই ফেসবুক এপস থেকে ভিডিও ডাউনলোড দিতে নিচের স্ক্রিনশর্ট গুলো ফলো করুন । , , তারপর ভিডিও টি কয়েক সেকেন্ড লোডিং নেবে ৷ , , এরপর… read more »

PDF ইডিট করুন সব থেকে সহজ উপায়ে । Best PDF ইডিটর ২০১৮ বাংলা টিউটেরিয়াল ।

অনেক সময় আমাদের পিডিএফ ইডিড় করার প্রয়োজন হয় ,তাই আজ আমি দেখাবো কিভবে আপনারা পিডিএফ ইডিট করতে পারবেন। Name: Foxit Pdf Editor Size:383 mb Link: ফুল ভাসন ডাউনলোড করে নিন। আশা করি সবাই জানেন কিভাবে Crack ফাইল কপি পেষ্ট করতে হয় ওগুলো লেখে সময় নষ্ট করলাম না আর। শুধু বলব C ড্রাইভে গিয়ে প্রগাম ফাইলের… read more »

পিসি থেকে ফাইল আদান প্রদান করুন দ্বিগুণ স্পিড এ । Tera Copy Pro 2018 টিপস ।

পিসি থেকে কিছু নেয়ার সময় অথবা কিছু দেয়ার সময় যদি স্পিড স্লো হয় তাহলে বিরক্তির শেষ থাকে না । অনেকেই উইন্ডোস এর ডিফল্ট কপিয়ার কিংবা সুপার কপিয়ার ব্যাবহার করে থাকেন । আজ আমি দেখাবো কিভাবে তার থেকেও বেশি স্পীড এ ফাইল আদান প্রদান করতে পারবেন ।   দেখুন উপরে Tera Copy Pro এর দাম ২৪… read more »

Sidebar