জেনে নিন ডিপ ওয়েব , ডার্ক ওয়েব কি? ইন্টারনেট জগতের কালো দুনিয়া । সম্পুর্ন বাংলায় । প্রথম পর্ব ।।

হ্যালো বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই । আশা করি সবাই ভালই আছেন ।  আমিও ভালই আছি । হ্যাকিং নিয়ে কৌতুহল নেই এমন মানুষ আজ খুজে পাওয়াই কঠিন । আজ আমরা আলোচনা করব ইন্টারনেট জগতের কালো দুনিয়া নিয়ে । কি বুঝতে পারছেন না ? Dark Web নিয়ে । তো চলুন শুরু করা যাক ।

“Welcome To Dark Web”

Dark Web এর নাম শুনলেই প্রথমে মাথায় আসে , এটা আসলে কি? তাই না ।

ডার্ক অয়েব হল সহজ ভাষায় ইন্টারনেটের কালো জগত । যেটা সাধারন মানুশের ধরা ছোয়ার বাহিরে । যা আপনি গুগল , ইয়াহু তে খুজে পাবেন না । শুধু তাই নয় । আপনার পিসি কিংবা মোবাইল এর যে কোন ব্রাওজার দিয়ে ব্রাউজ করতে পাবেন না । এটা ব্যাবহার করার জন্য আছে নির্দিষ্ট ব্রাউজার ।

আসলে আমরা ইন্টারনেট এ যে সমস্ত সাইট ব্যাবহার করি তা সম্পূর্ন ইন্টারনেট জগতের মাত্র ৫ ভাগ । আর বাকি ৯৫ ভাগ লুকিয়ে আছে ডার্ক ওয়েব এবং ডিপ ওয়েব নাম এ। তাহলেই বুঝুন ডার্ক ওয়েব এর পরিধি কেমন।

Deep Web 1994 সালে শুরু হয় এবং ‘Hidden Web” হিসাবে পরিচিত ছিল। এটি 2001 সালে ‘Deep Web’ নামকরণ করা হয়, “বলেছেন Kejaya Muñoz.
Tor (short for The Onion Router) হল Deep Web এ যাওয়ার প্রধান ওয়েব পোর্টাল। এটি ব্যবহারকারীর তথ্যকে Encrypt করে এবংএকটি স্বেচ্ছাসেবক সার্ভারের মাধ্যমে সারা বিশ্বের নেটওয়ার্ক এ পাঠায়। এই পদ্ধতিতে এটি প্রায় অসম্ভব ব্যবহারকারীদের অথবা তাদের তথ্য ট্র্যাক করা।

 

কিভাবে ডার্ক ওয়েব ব্যাবহার করবেন ??

Deep Web এ যাওয়া খুব বেশী কঠিনও না, আবার খুব সোজাও না! Dark Web এ জেতে হলে আপনার কিছু Technical এবং Web সনপর্কে ধারনা থাকতে হবে! আচ্ছা যাই হোক,Deep Web এ জেতে হলে আপনাকে আগে Tor Browser Download করতে হবে,যা আপনাকে Dark Web access করতে দিবে!

Download Tor Browser

কিন্তু, মনে রাখবেন, এখানে আপনি দৃশ্যমান web এর মত কোন কিছু খুজে পাবেন না, কারণ এখানে Google-এর মত কোন সার্চ ইঞ্জিন নেই যে আপনি মুহুর্তের মধ্যে সব কিছু খুজে পাবেন। পরিবর্তে, এটা Wikis এবং BBS-এর মত aggregatet link যা আপনাকে Deep Web-এর location দেখাবে। এই সাইটগুলি সাধারণত উদ্ভট এবং Unmemorable!

যেমনঃ SdddEEDOHIIDdddgmomionw.onion

অনেক ব্যবহারকারী ইতিমধ্যে ইন্টারনেট অন্ধকার পার্শ্ব-এর সাথে পরিচিত! কিভাবে অবৈধ সঙ্গীত ডাউনলোড, যেখানে বিনামূল্যে সর্বশেষ সিনেমা দেখা, বা কিভাবে অল্প অর্থের বিনিময়ে অতিরিক্ত Drugs অর্ডার দেয়া যায়। But the Deep Web goes farther, almost unimaginably farther.
এছাড়া শিশু পর্নোগ্রাফি, অস্ত্র পাচার, মাদক দ্রব্য, ভাড়া হত্যাকারীরা, prostitutes, সন্ত্রাসবাদ, ইত্যাদি সব Deep Web-কে সব চেয়ে বড় Black Market-এ পরিনত করেছে।
“Deep Web সাইটে আপনি চুরি করা ক্রেডিট কার্ড বিক্রয়, এমন দল আছে,যারা এটিএম এর মাধ্যমে ক্রেডিট কার্ড ক্লোন করা, কোকেন বিক্রি এবং এসব আরো জানতে পারেন,” বলেছেন দিমিত্রি Bestuzhev, বিশ্লেষক Kaspersky এর ল্যাব দলের পরিচালক।

 

আজ তবে এ পর্যন্তই । পরবর্তীতে আমরা  ডিপ ওয়েব নিয়ে আরো জানবো । ডিপ ওয়েব ব্লাক মার্কেট  সহ সব কিছু ধাপে ধাপে জানব।

2,452 total views, 4 views today

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar