পৃথিবী কাপানো সেরা ৫ জন নারী হ্যাকার । দেখুন তাদের অবাক করার মত কিছু তথ্য ।

হ্যালো বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই । আশা করি সবাই ভালই আছেন । হ্যাকিং নিয়ে আমাদের আগ্রহের শেষ নেই ।এর আগেও আমি হ্যাকিং টিউটেরিয়াল নিয়ে কিছু পোস্ট করেছিলাম । আজ কেও হ্যাকিং নিয়ে পোস্ট করব । কিন্তু আজ  কোন টিউটেরিয়াল না । আজ আমরা দেখব পৃথিবী কাপানো কিভহু মহিলা হ্যাকার নিয়ে । তো বেশি কথা না বলে চলুন শুরু করা যাক।

Susan Headley

1-Susan-Thunder

১ নম্বরে আছেন ক্যালিফোরনিয়ার  Susan Headley . তিনি Susy Thunder and Susan Thunder  ছদ্দ নামে হ্যাকিং করতেন । ১৯৭০ সালে তিনি পৃথিবী কাপানো হ্যাকিং গ্রুপ Cyberpunks এ প্রথম নারী হ্যাকার ছিলেন। এই টিম টি হ্যাকিং কে অনেক টা অগ্রসর করেছে । আজকের দিনে আমরা যে সকল প্রচলিত কৌশল ব্যাবহার করি তা তারা তৌরি করেছিল ।

Natasha Grigori

2-Natasha-Grigori

1 9 80-এর দশকে শুরু হলেও 1990-এর দশকের প্রথম দিকে অপেশাদার প্রোগ্রামার্স এবং হ্যাকারদের জন্য একটি বুলেটিন-বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে তিনি খ্যাতি অর্জন করেন।এই সাইটের সাথে, তিনি অন্যদেরকে শেয়ার, রিলিজ এবং বিভিন্ন ধরনের সফ্টওয়্যার হ্যাক করতে সাহায্য করেছিলেনকিন্তু 1990 এর দশকে তিনি কলিং খুঁজে পান যখন তিনি এসিপিও এবং এন্টি-চাইল্ড পোল্যান্ড সংস্থা নামেও পরিচিত হন। দুর্ভাগ্যবশত, 11 নভেম্বর, 2005 তারিখে মারা যান ।

Joanna Rutkowska

3-Joanna-Rutkowska

Joanna Ruthowska প্রমান করেন যে সব হ্যাকার রা খারাপ হয় না।   ২০০৬ সালের আগস্টে ব্লাক হ্যাট ব্রিফিং কনভেনশনে  হ্যাকিং নিয়ে কথা কলে তিনি পুরা বিশ্ব কে তাক লাগিয়ে দেন । তিনি সেখানে Windows Vista হ্যাকিং এর সহজ দুটি উপায় শিখিয়ে দেন। এখন ও অনেক বড় বড় কোম্পানি তাকে জমের মত ভয় ভায় ।

Ying Cracker

4-Ying-Cracker

অবাক করার মত হলেও এটা সত্যি যে সাং হাই এর মেয়ে ইওং ক্রাকার একজন হ্যাকার । ৫ জিবির মাঝে যে কোন সফটওয়ার ক্রাক করা তার কাছে ডাল ভাত । তাই তার নামের শেষে ক্রাকার যুক্ত করা হয়েছে । তাকে হ্যাকার এর থেকে বেশি মডেল মনে হয় । তার ও মডেল হওয়ার ইচ্ছা বেশি ।

Kristina Vladimirovna Svechinskaya

6-Kristina-Vladimirovna-Svechinskaya

এনি সবথেকে শিক্ষিত হ্যাকার দের মধ্যে একজন । তিনি top-notch New York University এর ছাত্রী ছিলেন। অনেক বড় বড় কোম্পানির কোটি কোটি টাকা ইনি আত্মসাৎ করেছেন । তিনি তার তৈরী ট্রোজেন Horses ব্যাবহার করে US এর হাজার হাজার ব্যাংক একাউন্ট থেকে টাকা চুরি করছেন। কিছু বিশ্বস্ত সুত্র জানিয়েছে যে তিনি অল্প কিছু মাসের মদ্ধে প্রায় তিন মিলিয়ন ডলার চুরি করেছেন ।

 

তো বন্ধুরা আজ এ পর্যন্তই ।

ধন্যবাদ সবাই কে ।

আল্লাহ হাফেজ।

132 total views, 4 views today

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar