মেসেঞ্জার গ্রুপ চ্যাটিংয়ে এলো অ্যাডমিন সুবিধা

গ্রাহকের তথ্য নিয়ে ফেইসবুকের চলমান সমালোচনার মধ্যে বুধবার মেসেঞ্জারে এই পরিবর্তনের কথা জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি।

ফেসবুক গ্রুপ চ্যাটিংয়ে অ্যাডমিন সুবিধা আনায় গ্রুপে নতুন গ্রাহক যোগ দেওয়ার প্রক্রিয়ায় পরিবর্তন আসবে। গ্রুপে যোগ দিতে অ্যাডমিন অনুমোদন লাগবে গ্রাহকের। আগে সরাসরি গ্রুফে নতুন গ্রাহক যোগ করা যেত– খবর প্রযুক্তি সাইট ভার্জ-এর।

বর্তমানে ফেসবুক গ্রুপ চ্যাটিংয়ে ২৫০ জন পর্যন্ত গ্রাহক থাকতে পারে। আগে গ্রুপের যেকোনো ব্যক্তিই নতুন গ্রাহক সংযুক্ত করতে পারতেন। কিন্তু পরিবর্তনের কারণে নতুন গ্রাহককে গ্রুপে যোগ দিতে একটি আমন্ত্রণ লিঙ্ক পাঠানো যাবে। অ্যাডমিন নতুন গ্রাহককে অনুমতি দিলেই কেবল তিনি গ্রুপ চ্যাটিংয়ে অংশ নিতে পারবেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

চ্যাটিংয়ে অ্যাডমিনের ক্ষমতা পরিবর্তন করা যাবে। চাইলে অ্যাডমিন অনুমোদন বন্ধ করেও রাখা যাবে। সেক্ষেত্রে সরাসরি নতুন গ্রাহক চ্যাটিংয়ে অংশ নিতে পারবেন।

ফেইসবুকের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, “গ্রুপের যে কেউ একটি পরিবর্তিত আমন্ত্রণ লিঙ্ক তৈরি করতে পারবেন এবং গ্রুপ চ্যাটিংয়ে আনতে চাচ্ছেন এমন যে কারও সঙ্গে লিঙ্কটি শেয়ার করতে পারবেন। যেসব গ্রাহক লিঙ্কটি চাপবেন অ্যাডমিন অনুমোদন বন্ধ থাকলে তিনি সরাসরি চ্যাটিংয়ে যোগ দিতে পারবেন বা অ্যাডমিন অনুমোদন দিলে যোগ দিতে পারবেন।”

মেসেঞ্জারের নতুন ফিচারটিকে দারুণ বলা হলেও অন্যান্য নিরাপত্তা নিয়ে ফেইসবুকের কাজ করতে হবে বলে জানানো হয়েছে ভার্জ-এর প্রতিবেদনে।

880 total views, 4 views today

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar