মার্ক জুকারবার্গ এর ক্ষমা প্রার্থনা।

মার্ক জুকারবার্গ, বিশ্বের বৃহত্তম সোশাল মিডিয়া প্ল্যাটফর্মের প্রধান, ফেসবুকের নিরাপত্তার উপরে কলঙ্কের জন্য ক্ষমা প্রার্থনা করেছেন। জুকারবার্গের সিদ্ধান্ত অনুযায়ী একটি সুস্পষ্ট মধ্যবিত্ত মিডিয়াকে বেছে নেওয়া হয়েছে- ব্রিটিশ পত্রিকাটি।
মার্কিন যুক্তরাষ্ট্রে এবং ইউক্রেনের সরকারগুলোর কাছ থেকে 50 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীদের ডেটা কেমব্রিজ অ্যানালিটিকা-এর ছোঁয়া দেওয়ার প্রতিক্রিয়ায় রয়টারের প্রকাশনাগুলিতে সংখ্যালঘুদের পূর্ণ পৃষ্ঠা বিজ্ঞাপণ দেওয়া হয়েছে। যুক্তরাজ্যের রাজনৈতিক পরামর্শক সংস্থাটি মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের প্রভাব সম্পর্কে তথ্য ব্যবহার করার অভিযোগে অভিযুক্ত “আমরা আপনার তথ্য রক্ষা করার একটি দায়িত্ব আছে। যদি আমরা না করতে পারি, আমরা এটির প্রাপ্য না” অবজারভার, সাম্প্রতিক দিনগুলিতে কেমব্রিজ আনচেলিকা প্রকাশনার নেতৃত্বে থাকা পত্রিকাটিও বিজ্ঞাপনটি বহন করে।
WizBD.Com
ক্যাবব্রিজ এনালটিকা দাবি করেছে যে এই তথ্যটি আইনতভাবে প্রাপ্ত হয়েছে, এবং ফেসবুকে অনুরোধে এটি মুছে ফেলা হয়েছে। ব্রিটেনের ডেটা সুরক্ষা ওয়াচডোগ শুক্রবার রাতে পরামর্শদাতা সংস্থার অফিসগুলো অনুসন্ধান করা হয়েছিল।

সাম্প্রতিক দিনগুলিতে প্ল্যাটফর্ম থেকে বিজ্ঞাপনদাতারা বেরিয়ে আসার পরে জাকারবার্গ এর ক্ষমা লাভ করে কিছু কোম্পানির ক্ষতির সীমাবদ্ধতার একটি প্রচেষ্টা হিসাবে দেখা যায়। মোজিলা এবং জার্মান আর্থিক প্রতিষ্ঠান কমার্জব্যাংক তাদের বিজ্ঞাপণ স্থগিত করেছে, যখন টেসলা এবং স্পেস এক্স বস অ্যালান মাস্ক টুইটারে তার ফেসবুক পেজগুলি অপসারণ করে টুইটারে # ডিলেট ফেসবুক আন্দোলনে অংশ নেন।

1,124 total views, 8 views today

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar