গেম খেলার ১০ টি উপকারিতা ।দেখে নিন , হয়ত আপনার গেম খেলার আগ্রহটা বেড়ে যাবে।

হ্যালো বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই । আশা করি আপনারা ভালই আছেন । আমরা প্রত্যেকেই গেম খেলতে ভালোবাসি । কিন্তু মা বাবা রা এর জন্য সব সময় রাগ হয় । তারা ভাবে গেম খেলার কোন ইতিবাচক দিক নেই । কিন্তু আমি বলব প্রত্যেক জিনিশের যেমন ভালো খারাপ ২ টা দিক এ থাকে তেমনি গেম খেলার ও কিছু ভালো দিক থাকে । সেই ভালো দিক গুলাই আজ আমি আপনাদের জন্য সংগ্রহ করে নিয়ে এলাম। তো বেশি কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

 

1. গেমগুলি অসুস্থ বা আঘাতপ্রাপ্ত শিশুদের সাহায্য করে। একটি খেলা মানসিক ব্যথা এবং অস্বস্তি থেকে মনকে অনেকটা দূরে রাখে। distracts। অনেক হাসপাতাল শিশুদের ব্যথাজনক চিকিৎসা করতে গিয়ে গেম খেলতে উৎসাহিত করে থাকে।

2. গ্রিফিথস নোটিংহাম বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক একটি মেডিকেল জার্নালে লিখেছেন যে গেম খেলে শিশুদের মনোযোগ ঘাটতি রোগ নিরাময়ে সাহায্য করতে পারে। গবেষণায় দেখা গেছে যে গেমিং এর মাধ্যমে শিশুরা সামাজিক দক্ষতা অর্জন করতে পারে

3. অনেক মেডিকেল বিভাগ ফিজিওথেরাপি একটি ফর্ম হিসাবে কম্পিউটার গেম ব্যবহার করা হয়। গেম শারীরিক আঘাত থেকে মুক্তি পেতে সাহায্য করতে পারে।তাছাড়া গেমিং এর মাধ্যমে যে কউ মোটর চালনায় দক্ষতা অর্জন করতে পারে।
4. ভিডিও গেম এবং কম্পিউটার গেমগুলি হাত-চোখের মধ্যে সমন্বয় বৃদ্ধি করতে এবং খেলোয়াড়দের অনেক দক্ষতা অর্জনে সহায়তা করে।

5. গেমস তাদের সিদ্ধান্ত নিতে এবং সিদ্ধান্ত গ্রহন করতে সাহায্য করে থাকে।

6. গেমস দলীয় খেলোয়াড়দের তৈরি করে এবং সামাজিক দক্ষতাও বৃদ্ধি করে।

7. গেমস সৃজনশীলতা বৃদ্ধি এবং গ্রাফিক্স, নকশা ও প্রযুক্তির জন্য একটি উপভোগ্য বিষয় হিসাবে পরিচিত।

8. অনেক গেম ভাষা এবং গণিতের দক্ষতা উন্নত করতে যথেষ্ট সহযোগীতা করে থাকে।

9. ভিডিও এবং কম্পিউটার গেম শিশুদের আস্থা অর্জন করতে সাহায্য করে এবং অনেক গেম ইতিহাস, শহর ভবন, শাসনব্যবস্থার উপর ভিত্তি করে সৃষ্টি তৈরী করা হয়েছে। এই গেমগুলি পরোক্ষভাবে পৃথিবীতে জীবনের বিভিন্ন দিক সম্পর্কে শিশুদের শেখায়।

10. গেম খেলোয়াড়দের সমস্যা সমাধান, প্রেরণা, এবং বুদ্ধিভিত্তিক দক্ষতা শেখায়। বেশিরভাগ গেমগুলি খেলোয়াড়দের প্রতিযোগিতায় অনুপ্রাণিত করে এবং প্রতিটি পর্যায়ে প্রতিদ্বন্দ্বিতাগুলি উপস্থাপন করে আরও কঠিন মাত্রায় পৌঁছায়।

সময় কাটানোর জন্য গেম খেলা ঠিক আছে । তবে সেটা অবশ্যই পড়লেখা বাদ দিয়ে না ।

আজ তাহলে এ পর্যন্তই বন্ধুরা । ভালো থাকবেন সবাই ।

আল্লাহ হাফেজ ।

 

340 total views, 4 views today

Comments

So empty here ... leave a comment!

Leave a Reply

Sidebar